মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped
Wellcome to National Portal

Title
Inauguration of workshop on improvement of life quality of distressed women in Sreemangal
Details

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ ও কর্মসংস্থান-(আরইআরএমপি-৩) প্রকল্পের আওতায় দুঃস্থ নারী কর্মীদের আয় বর্ধক কর্মসূচি, স্বাস্থ্য ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

সারা দেশের ন্যায় মৌলভীবাজার জেলায় এই কার্যক্রম উদ্বোধনের অংশ হিসেবে রবিবার সকালে শ্রীমঙ্গল উপজেলার ৩নং সদর ইউনিয়নের হলরুমে সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. দুদু মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা প্রকৌশলী মো. ইউসুফ হোসেন খান।

আরইআরএমপি-৩, প্রকল্পের মৌলভীবাজার জেলা সমন্বয়ক পরিতোষ দেবের সঞ্চালনায় এতেবিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্মশালার ট্রেনিং অফিসার প্রান্তিক হোসেন, সদর ইউনিয়নের সচিব দ্বিজেন্দ্রলাল দাস, এ কার্যক্রমের সিও আরতি পাল ও প্রশিক্ষক সঞ্জন পাল প্রমুখ।

শ্রীমঙ্গল উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে প্রান্তিক দুঃস্থ নারীদের সঠিক কর্মের মাধ্যমে স্বাবলম্বী ও সচেতন করে তুলতে এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। সারা দেশের ন্যায় শ্রীমঙ্গল উপজেলা সহ পুরো মৌলভীবাজার জেলাতে এসব কার্যক্রম চলমান রয়েছে। এখানে বিশেষ করে বিধবা ও স্বামী পরিতোক্তা নারীদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। প্রতিমাসে একদিন করে দশ মাসে দশ দিন তাদের দক্ষ করে তোলার প্রশিক্ষণ দেয়া হবে বলেও জানা গেছে। কর্মশালায় ২০ জন নারী কর্মী উপস্থিত ছিলেন।

Attachments
Publish Date
19/09/2022
Archieve Date
01/01/2024